শনিবার, ১৫ জানুয়ারী ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
কলাপাড়ায় খাল দখল করে তোলা বহুতল ভবন ভেঙ্গে ফেলছে জেলা প্রশাসন।। কচুয়ায় অগ্নিকান্ডে পুড়েছে ৫টি বসতঘর কচুয়ার তেতৈয়া সপ্রাবি’র ভোট কেন্দ্র স্থানাস্তরের চেষ্টার অভিযোগ ॥ ক্ষোভ চরমে! কলাপাড়ায় করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন। কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ।। কলাপাড়ায় গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন, অর্ধলক্ষ টাকা চুরির অভিযোগ।। জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন।। কলাপাড়ায় ফৌজদারী অপরাধে প্রাথমিক প্রধান শিক্ষিকা শ্রীঘরে।। বেলাবতে দৈনিক কালের নতুন সংবাদ পত্রিকার ৪ র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কলাপাড়ায় ১০ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রদান।। 

কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে দুটি কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন – মেহের আফরোজ চুমকি এমপি

 

জাকারিয়া আল মামুন- গাজীপুর জেলা প্রতিনিধি

 কালীগঞ্জ রাজা রাজেন্দ্র নারায়ণ(আরআরএন) পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে ৭ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে ছয় তলা ভিত বিশিষ্ট ছয় তলা একাডেমিক ভবন এবং বিদ্যমান একাডেমিক ভবনের আনুভূমিক ও উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজ দুটির ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রি মেহের আফরোজ চুমকি এমপি।

কালীগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পাইলট স্কুলের ছয় তলা ভিত বিশিষ্ট ছয় তলা একাডেমিক ভবনটি ৫ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে। পাশাপাশি একই বিদ্যালয়ে বিদ্যমান একাডেমিক ভবনের আনুভূমিক ও উর্দ্ধমুখী সম্প্রসারণে ১ কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

শনিবার সকালে বিদ্যালয়ের মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে উন্নয়নমূলক দুটি কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন মহিলা ও শিশু বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কালীগঞ্জের উন্নয়নের নেত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্প দুটি বাস্তবায়ন করছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আর কাজ দুটি নির্মাণ করছেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি বলেন, কালীগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আরআরএন পাইলট স্কুলের দীর্ঘদিনের চাওয়া নতুন ভবন নির্মাণ করা। আজ এ স্কুলে নতুন দুটি ভবনের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। আমার সংসদীয় আসনে শিক্ষা খাতে ৭০ কোটি টাকার কাজ চলমান রয়েছে। শিক্ষার প্রসার ঘটাতে স্কুল, কলেজ ও মাদ্রাসায় নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। ভবনগুলোর কাজ মানসম্মত হচ্ছে কিনা সেদিকে সবার খেয়াল রাখতে হবে। শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের আন্তরিকতার মাধ্যমে শিক্ষার হারকে বৃদ্ধি করার লক্ষ্যে কাজ করতে হবে। শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের আরও আন্তরিক হয়ে পাঠদান করাতে হবে। দুই বছরের মধ্যে ভবনের কাজের শেষে আমাদের সরকারের সময়ে খুব জাঁকজমকভাবে ভবনটি উদ্বোধন করবো।

তিনি আরও বলেন, আমি নিজেও মাঝে মধ্যে এসে ভবনের কাজের মান দেখে যাবো। এখন ডিজিটাল সময়। প্রচারেই প্রসার। প্রচারে সঠিক তথ্য বের হয়ে আসবে।

সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেন, বিভিন্ন অপশক্তির বাঁধায় পড়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বারবার তিনি বাধাগ্রস্ত হয়েও সাহসিকতার সাথে দেশের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি জাতিকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনির বলিষ্ঠ নেতৃত্বের কারণে অর্থনৈতিকভাবে দেশ এখন অনেক এগিয়ে গেছেন।

উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) মো.শিবলী সাদিক ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এই সময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া, কালীগঞ্জ পৌর মেয়র এস এম রবিন হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, পৌর কাউন্সিলর মো.বাদল মিয়া, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কেএম নুরুল ইসলাম আল মোশাররফ ইবনে কাদির ও উপজেলা শিক্ষা প্রকৌশলী সাইফুল ইসলাম শাকিল প্রমুখ।

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মো শরীফ হোসেন খান কনক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো মাইনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য মিন্টু মিয়া ও হাসান শরীফ খান ববি, গনমাধ্যম কর্মিবৃন্ধ্, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো রফিকুল ইসলাম সিজু, কালীগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো মোফাজ্জল হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো তানভীর মোল্লা, সাধারণ সম্পাদক ওয়াহিদ হাসান, কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি এম আই লিকন, সাধারণ সম্পাদক ওয়াসিম মোল্লাসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

 

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত