শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
কলাপাড়ায় খাল দখল করে তোলা বহুতল ভবন ভেঙ্গে ফেলছে জেলা প্রশাসন।। কচুয়ায় অগ্নিকান্ডে পুড়েছে ৫টি বসতঘর কচুয়ার তেতৈয়া সপ্রাবি’র ভোট কেন্দ্র স্থানাস্তরের চেষ্টার অভিযোগ ॥ ক্ষোভ চরমে! কলাপাড়ায় করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন। কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ।। কলাপাড়ায় গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন, অর্ধলক্ষ টাকা চুরির অভিযোগ।। জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন।। কলাপাড়ায় ফৌজদারী অপরাধে প্রাথমিক প্রধান শিক্ষিকা শ্রীঘরে।। বেলাবতে দৈনিক কালের নতুন সংবাদ পত্রিকার ৪ র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কলাপাড়ায় ১০ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রদান।। 

স্পর্শ ছাড়া হাত ধোয়ার মেশিন তৈরি করল কাউখালী প্রাথমিক শিক্ষা বিভাগ

 

পিরোজপুর প্রতিনিধি: করোনা মোকাবেলায় ট্যাপ স্পর্শ ছাড়া হাত ধোয়ার মেশিন তৈরি করল পিরোজপুরের কাউখালী প্রাথমিক শিক্ষা বিভাগ । লোহার স্ট্রাকচার আর ছোট একটি পানির ড্রাম দিয়ে তৈরি করেছে এই হাত ধোয়ার মেশিন। যেটি ব্যবহার করার জন্য হাত দিয়ে মেশিন স্পর্শ করার প্রয়োজন নেই।

আজ বৃহস্পতিবার সকালে বিশেষভাবে তৈরি এ হাত ধোয়ার বেসিন আনুষ্ঠানিক ভাবে প্রধান শিক্ষকদের হাতে তুলে দেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ খালেদা খাতুন রেখা । এসময় উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার কে এম জামান উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সুব্রত রায় সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ ফকির ও বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ ।

প্রাথমিক শিক্ষা বিভাগ কর্তৃক উপজেলার সকল ( ৬৭টি ) প্রাথমিক বিদ্যালয়ে এ মেশিন সরবরাহ করার উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহি অফিসার মোছাঃ খালেদা খাতুন রেখা ও উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল হাকিম ।  চলতি অর্থবছরে স্লিপের বরাদ্দ থেকে এ ব্যয় নির্বাহ করা হয়েছে ।

লোহার একটি কাঠামোর নীচে একটি প্যাডেল রয়েছে। এটিতে পা দিয়ে চাপ দিলেই উপরের ড্রাম থেকে পানি পড়ার ব্যবস্থা করা হয়েছে। বেসিনের নীচে ম্যাজিক পাইপ দিয়ে হাত ধোয়া পানি দূরে চলে যাচ্ছে পাইপের মাধ্যমে।

 

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত