শনিবার, ১৫ জানুয়ারী ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
কলাপাড়ায় খাল দখল করে তোলা বহুতল ভবন ভেঙ্গে ফেলছে জেলা প্রশাসন।। কচুয়ায় অগ্নিকান্ডে পুড়েছে ৫টি বসতঘর কচুয়ার তেতৈয়া সপ্রাবি’র ভোট কেন্দ্র স্থানাস্তরের চেষ্টার অভিযোগ ॥ ক্ষোভ চরমে! কলাপাড়ায় করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন। কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ।। কলাপাড়ায় গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন, অর্ধলক্ষ টাকা চুরির অভিযোগ।। জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন।। কলাপাড়ায় ফৌজদারী অপরাধে প্রাথমিক প্রধান শিক্ষিকা শ্রীঘরে।। বেলাবতে দৈনিক কালের নতুন সংবাদ পত্রিকার ৪ র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কলাপাড়ায় ১০ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রদান।। 

মানুষের কথায় সন্দেহ করে কেউ ভাঙ্গিওনা সংসার।

সন্দেহ

-বাবলুর রহমান ( সোহেল )

সন্দেহ একটি মারাত্মক ব্যাধি ক্যান্সারের চেয়েও ভয়ানক, সন্দেহের কারনে ভেঙ্গে গেছে সংসার অনেক। আগুনে পুড়ে যেমন নিঃশেষ হয়ে যায় মোমবাতির জীবন, তেমনি সন্দেহের কারনে একটি সুন্দর দাম্পত্য জীবনের হয় যে মরন। সন্দেহের কারনে সংসার ভাঙ্গলে সন্তানের ক্ষতি হয়, ভেঙ্গে যাওয়া সংসারের সন্তানদেরও মানুষ হওয়া বড়ো দায়। সংসার ভাঙ্গলে বাবা-মায়ের কারনে সন্তান এতিম হয়, সন্তানের ভবিষ্যত নষ্ট করে ঐ ভুল করা বাবা-মায়। সন্দেহ না করে সরাসরি দু’জনে করলে আলোচনা, দূর হয়ে যায় সকল কষ্ট কারো সমস্যা থাকেনা। সন্দেহ না করে একে অপরের প্রতি রাখিলে বিশ্বাস, ভুলের কারনে কোন দিনও ছাড়তে হয়না নিশ্বাস।

 

 

সন্দেহ শুধু দাম্পত্য জীবনে অশান্তিই বাড়ায়না নষ্ট করে সামাজিক মর্জাদা, স্বামী-স্ত্রীর মাঝে সন্দেহ করতে নেই মনে রাখবে সর্বদা। সন্দেহের কারনে ভুল বুঝে যদি কারো মাঝে দূরত্বের সৃষ্টি হয়, সেই ভুল বোঝা মানুষ দুইটাই শুধু কষ্ট পায়। সন্দেহ সৃষ্টি কারীদের হয়নাতো কিছু, কষ্ট সর্বদা হেটে বেড়ায় সন্দেহকারীদের পিছু পিছু। মানুষ সন্দেহ সৃষ্টির পরে সন্দেহকারীদের শয়তানও দেয় ধোকা, ভালো কথা কেউ বুঝতে চায়না দু’জনই হয় তখন বোকা। সন্দেহ যখন ভুল কিংবা জিদে পরিনত হয়, হিতাহিতজ্ঞান হারিয়ে করে সুন্দর সংসারের পরিনয়। দু’জন না হয় জিদ করে ভাঙ্গে দু’জনের সংসার, সন্তানদের জীবনে নেমে আসে এক চরম অন্ধকার। জিদকারীদের ঘরে জন্ম নিয়েতো সন্তান করেনি কোন পাপ, তবে কেন তাদের নিষ্পাপ জীবনে হারাবে মা-বাপ। সুন্দেহ নামক ক্যান্সার থেকে দূরে থাকবে যারা, স্বামী-সন্তান নিয়ে সর্বদা সুখে থাকবে তারা, বিশ্বাস করো যদি একে অপরকে মনে-প্রাণে, শান্তি বর্ষন করবে মহান তোমাদের দাম্পত্য জীবনে। কেহ যদি পেতে চাও একটি সুখী সংসার, মানুষের কথায় সন্দেহ করে কেউ ভাঙ্গিওনা সংসার।

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত