রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
কলাপাড়ায় খাল দখল করে তোলা বহুতল ভবন ভেঙ্গে ফেলছে জেলা প্রশাসন।। কচুয়ায় অগ্নিকান্ডে পুড়েছে ৫টি বসতঘর কচুয়ার তেতৈয়া সপ্রাবি’র ভোট কেন্দ্র স্থানাস্তরের চেষ্টার অভিযোগ ॥ ক্ষোভ চরমে! কলাপাড়ায় করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন। কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ।। কলাপাড়ায় গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন, অর্ধলক্ষ টাকা চুরির অভিযোগ।। জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন।। কলাপাড়ায় ফৌজদারী অপরাধে প্রাথমিক প্রধান শিক্ষিকা শ্রীঘরে।। বেলাবতে দৈনিক কালের নতুন সংবাদ পত্রিকার ৪ র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কলাপাড়ায় ১০ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রদান।। 

কচুয়ায় কৃষকের মাঠের ধান কেটে ঘরে তুলে দিল ছাত্রলীগ

 

জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
কচুয়ায় চলমান লকডাউনের কারণে জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে শঙ্কায় পড়েছেন কৃষক। লকডাউনে শ্রমিক সংকট দেখা দেয়ায় অসহায় গরীব কৃষকদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। তারা বিনামূল্যে দরিদ্র কৃষকদের মাঠের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। যানবাহন চলাচল বন্ধ থাকায় দূরদূরান্ত থেকে ধান কাটা শ্রমিক আসতে পারছে না। ফলে উপজেলায় দেখা দিয়েছে ধান কাটা শ্রমিক সংকট। সেই সময় কৃষকের পাশে দাঁড়িয়েছে কচুয়া উপজেলা ছাত্রলীগ। শনিবার রাগদৈল এলাকায় শাহআলম নামের একজন কৃষকের ধান কাটা ও মাড়াইয়ের কাজ করে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
জানা গেছে, কচুয়ার সাচার ইউনিয়নের রাগদৈল গ্রামের কৃষক শাহআলম হোসেনের চাষ করা বোরোধান পেকে ঘরে তোলার উপযোগী হয়েছে। কিন্তু লকডাউনের কারণে তিনি শ্রমিক না পাওয়ায় ফলে জমির পাকা ধান নিয়ে তিনি দুঃশ্চিন্তায় পড়েন। এমন সময় তাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার।
শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সালাউদ্দিন সরকারের নেতৃত্বে ১৫/২০জন ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষক শাহআলমের ২৪ শতাংশ জমির পাকা বোরোধান জমি থেকে কেটে মাড়াই করে ঘরে তুলে দেন।
উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার বলেন, গত বছরও লকডাউনে ছাত্রলীগের নেতাকর্মীরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে কৃষকের ধান কেটে ঘরে তুলতে সহযোগীতা করেছেন। এবারও ছাত্রলীগের এই সহযোগীতা অব্যাহত থাকবে।
উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার বলেন, গত বছরও লকডাউনে ছাত্রলীগের নেতাকর্মীরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে কৃষকের ধান কেটে ঘরে তুলতে সহযোগীতা করেছে। এবারও ছাত্রলীগের এই সহযোগীতা অব্যাহত থাকবে।
এসময় উপজেলা ছাত্রলীগের সদস্য কাইয়ুম চৌধুরী,সাচার ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রদীপ সরকার,সাচার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোশারফ ফরাজী,সাচার কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ আহম্মেদ,কড়ইয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো. আলগীর হোসেন,সাবেক ছাত্রলীগ নেতা শুক্কর আলম,বিতারা ইউনিয়ন নছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক সজীব পাটওয়ারীসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত